৫ই এপ্রিল, ২০২০ ইং, ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই শাবান, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-

মেধাবীরা চাকুরী পায়না এই ধারনা দূর করতে হবে …. কুবি উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী

জানুয়ারি ৮, ২০২০

Spread the love

মাঈন উদ্দিন দুলাল-

মেধা বিস্তারের মাধ্যমে সন্ত্রাসী ও লুটেরাদের হটাতে হবে। সঠিক মূল্যায়নের মাধ্যমে মেধাবীদের চাকুরী হলে চোর বাটপাররা পালিয়ে যাবে। ধর্মীয় শিক্ষা ও সাধারণ শিক্ষা এক সাথে চলতে কোন সমস্যা নেই, বরং ধর্মীয় শিক্ষাই প্রকৃত শিক্ষা। বাংলাদেশে মাদ্রাসা কেন্দ্রীক শিক্ষা অনেক বেশী।

তাদেরকে বাদ দিয়ে কোন কিছু চিন্তা করা যাবে না। সরকার জাতীয় কারিকুলামে একই শিক্ষা ব্যবস্থায় উন্নিত করেছে। আমাদের এলাকার যেসব ছেলেমেয়ে যোগ্যতা অর্জন করবে তাদের হক কখনো নষ্ট হবেনা। বিভিন্ন সময়ে নিয়োগের চেয়ারে বসে চাকুরী প্রার্থীদের হক আদায়ে আমাদেরকে কঠিন পরীক্ষার সম্মুখীন হতে হয়।

তারপরও আমি তাদের হক আদায়ে সর্বোচ্চ চেষ্টা করি। এলাকার কোন মানুষের হক আদায় করতে বাংলাদেশের যার কাছেই যেতে হয় আমি যাবো, তবে কোন অন্যায় আবদার নিয়ে নয়।

মেধাবীরা চাকুরী পায়না এই ধারনা দূর করতে হবে। ছাত্রছাত্রীদের কাজ হচ্ছে পড়া-লেখা করা আর আমাদের হক হচ্ছে চাকুরীর ক্ষেত্রে তাদের উপর সুবিচার করা। সেই শিক্ষাই প্রয়োজন যে শিক্ষা আমাদের আত্মার মুক্তি দিবে। একটি সময় ছিলো কৃতি সন্তানদের ছবি পত্রিকায় ছাপা হতো, এখন সন্ত্রাসী, ধর্ষণকারীদের ছবি ছাপা হয়।

যারা বিদ্যুতের মিটার চুরি করে ঘুষ খায় তাদেরকে এখন সংবর্ধণা দেয়া হয়। আর যারা গুণিজন তাদেরকে সংবর্ধণা দেয়া হয়না। গতকাল বুধবার কুমিল্লার নাঙ্গলকোটের কাশিপুর নেছারিয়া বালিকা দাখিল মাদ্রাসার উদ্যোগে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা বিশ্ব বিদ্যালয়ের (কুবি) উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এসব কথা বলেন।

তিনি আরো বলেন আমি মনে করি গতানুগতিক শিক্ষা নয় প্রয়োজন হচ্ছে সেই শিক্ষা যে শিক্ষা মানুষকে বঞ্চিত করতে শিখায়না। তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশ্য করে বলেন তোমরা নিজেকে যথাযথ ভাবে তৈরি কর কর্মসংস্থানের অভাব হবেনা।

নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি রফিকুল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন, অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব কে এম সিংহ রতন, নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ মামুন অর রশিদ, ব্যবসায়ী আব্দুল কাদের বিএসসি, শিল্পপতি শামছুল হক ভ‚ঁইয়া, বটতলী ইউনিয়ন চেয়ারম্যান এন কে এম সিরাজুল আলম, নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন, কাশিপুর নেছারিয়া বালিকা দাখিল মাদ্রাসা সুপার শরীফ মো: বেলাল হোসেন।
উপস্থিত ছিলেন, আ’লীগ নেতা গোলাম মাওলা, আ’লীগ নেতা আতাউর রহমান খান, প্রভাষক আফজালুর রহমান, লোকমান হোসেন মেম্বার, আলী হোসেন মেম্বার, মামুনুর রশিদ মেম্বার, আবুল খায়ের ভূঁইয়া, আব্দুল কাদের ইয়াছিন, ডা: মহসিন, নোয়াখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ইসমাইল হোসেন, বটতলী শামছুল উলুম দাখিল মাদ্রাসার সুপার আবুল খায়ের প্রমুখ।

অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মৌকারা দরবার শরীফের পীর শাহ মো: নেছার উদ্দিন ওয়ালী উল্লাহী। অনুষ্ঠানে অতিথি ্এবং কাশিপুর গ্রামের শতাধীক পোস্ট গ্রেজুয়েট ও ৫ রত্মগর্ভাকে ক্রেস্ট প্রদান করা হয়।

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী

বার্তা সম্পাদক-মাঈন উদ্দিন দুলাল

সহ সম্পাদক- মোঃ আবদুর রহিম বাবলু

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদকীয় অফিস :জোড্ডা বাজার,নাঙ্গলকোট, কুমিল্লা-৩৫৮২

বার্তা বিভাগ-০০২১৮৯২৮২৭৬৯০১,ইমো নাম্বার

Email- nangalkottimes24@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET
%d bloggers like this: