৫ই এপ্রিল, ২০২০ ইং, ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই শাবান, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-

জলাবদ্ধতার আশঙ্কায় শতাধিক কৃষক নাঙ্গলকোটে ব্রীজ বন্ধ করে পুকুর খনন

জানুয়ারি ৩০, ২০২০

Spread the love

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোটে পানি নিস্কাশনের ব্রীজ বন্ধ করে পুকুর খনন ও জমি ভরাট করার অভিযোগ উঠেছে প্রভাবশালী উপজেলার লক্ষীপদুয়া গ্রামের আনোয়ার হোসেনের বিরুদ্ধে। জলাবদ্ধতার আশঙ্কায় রয়েছে শতাধিক কৃষক। উপজেলার রায়কোট উত্তর ইউনিয়নের লক্ষীপদুয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন ওই গ্রামের ছায়েদুল ইসলাম।
সরেজমিনে গিয়ে দেখা যায়, আনোয়ার হোসেন লক্ষীপদুয়া গ্রামের দক্ষিণ পাড়ায় প্রায় ৫শ একর ফসলি জমি ও বাড়ীর পানি নিস্কাশনের এক মাত্র ব্রীজ বন্ধ করে দিয়ে বাড়ী নির্মাণের জন্য জমি ভরাট ও ৪টি পুকুর খনন করেন। পাশাপাশি পকুরের মাটি বিভিন্ন ইট ভাটায় বিক্রি করছেন। যার ফলে ওই মাটি ট্রাক্টরে করে নেয়া জন্য মানুষের চলাচলের সরকারি কাঁচা রাস্তা কেটে ফেলে। এতে জনগণের চলাচলের বিঘ্ন সৃষ্টি হয়।
এ বিষয়ে ছায়েদুল ইসলাম, মো: কাশেম, আব্দুল বারেকসহ এলাকার কৃষকরা বলেন, আনোয়র হোসেনকে আমরা বলেছি পানি নিস্কাশনের ব্যবস্থা রেখে জমি ভরাট করার জন্য। কিন্তু সে আমাদের কথা তোয়াক্কা না করে পুকুর ও জমি ভরাট করেছে। এতে আমাদের ফসলের ক্ষতিসহ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। এ ব্যাপারে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। অভিযুক্ত আনোয়ার হোসেন বলেন, পানি নিস্কাশনের জন্য গ্রামবাসী যেখানে স্থান দেখাবে আমি সেখানে ব্রীজ নির্মাণ করে দিবো। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লামইয়া সাইফুল বলেন, অভিযোগের বিষয়ে যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী

বার্তা সম্পাদক-মাঈন উদ্দিন দুলাল

সহ সম্পাদক- মোঃ আবদুর রহিম বাবলু

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদকীয় অফিস :জোড্ডা বাজার,নাঙ্গলকোট, কুমিল্লা-৩৫৮২

বার্তা বিভাগ-০০২১৮৯২৮২৭৬৯০১,ইমো নাম্বার

Email- nangalkottimes24@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET
%d bloggers like this: